ক) ইলেক্ট্রনিক কিউ ম্যানেজমেন্ট সিস্টেম এর মাধ্যমে আবেদনকারীদের সুশৃঙ্খল ভাবে সেবা প্রদান করা হচ্ছে।
খ)সেবা প্রার্থীদের সুবিধার্থে একাধিক বিশ্রাম কক্ষ (ওয়েটিং রুম) এর ব্যবস্থা করা হয়েছে।
গ) পর্যাপ্ত সুপেয় পানির ব্যবস্থা করনের উদ্দেশ্যে একাধিক ওয়াটার ফিল্টার স্থাপন করা হয়েছে।
ঘ) জরুরি চিকিৎসায় ফাস্টএইড এর ব্যবস্থা করা হয়েছে।
ঙ)অবিতরনকৃত পাসপোর্ট দ্রুত বিতরনের উদ্দেশ্যে ওয়েব সাইট,ফেইসবুক ও প্রতিটি ইউনিয়ন পরিষদের নোটিশ বোর্ডে পেন্ডিং তালিকা প্রকাশ করা হয়।
চ) শিশুদের দুগ্ধ পান করানোর জন্য আলাদা রুমের ব্যবস্থা করা হয়েছে।
ছ) সেবা প্রার্থীগনের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে প্রতিমাসে ০২(দুই) বার অভ্যন্তরীণ সমন্বয় সভার মাধ্যমে করণীয় নির্ধারন করা হয়।
জ) অসুস্থ আবেদন কারিগনের জন্য হুইল চেয়ার এর ব্যবস্থা করা হয়েছে ।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস